দুই নায়কের লড়াই- পর্দায় ও বাস্তবে সমান সমান

By | 2:28 AM Leave a Comment
গেলবারের মতো এবারের ঈদেও মূলত দুই নায়ক অনন্ত জলিল ও শাকিব খানের মধ্যেই যুদ্ধ হবে। তবে এবার ছবি মুক্তির আগেই সেই যুদ্ধ শুরু হয়েছে। পর্দা থেকে সেই যুদ্ধ বাইরে এসে ব্যক্তিগত আক্রমণের পর্যায়ে চলে গেছে। সম্প্রতি শাকিব খান এক সাক্ষাৎকারে অনন্তকে নিয়ে কটূক্তি করেছেন। বিষয়টি নিয়ে অনন্তও বেশ ক্ষেপেছেন। তার মতে, শাকিবকে নিয়ে তিনি কখনোই কোনো ধরনের কটূক্তি তো দূরে থাক, বাজে মন্তব্য করেননি। একই মাধ্যমে কাজ করার কারণে দুজন দুজনার প্রতি কাজের চ্যালেঞ্জ ছুড়ে দিতেই পারেন। মাঝে মধ্যে অনন্ত শাকিবকে এই চ্যালেঞ্জটিই করেছেন। সেটা ছবি নিয়ে।
অনন্ত বলেছেন, শাকিব এবং আমার ছবি একই সঙ্গে মুক্তি পাক। দেখা যাক দর্শক কাকে বেশি গ্রহণ করেন। প্রতিযোগিতার বাজারে এ ধরনের চ্যালেঞ্জ আসতেই পারে। এমন চ্যালেঞ্জ আসাটা বরং ইতিবাচক। এতে কাজের স্পিড বাড়ে। দর্শকের মধ্যে আলাদা একটা আলোড়ন তৈরি হয়। এ আলোড়নটুকু তৈরি করার জন্যই চ্যালেঞ্জ ছুড়ে দেয়া। কিন্তু শাকিব সেই চ্যালেঞ্জকে একেবারে ব্যক্তিগত পর্যায়ে নিয়ে অনন্তকে পাগলবলেই সম্বোধন করলেন। আর অনন্তও এর প্রতিবাদ হিসেবে মানহানির মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। বোঝাই যাচ্ছে, ঈদের ছবি মুক্তির আগেই দুই নায়কের মধ্যে আলাদা এক যুদ্ধ শুরু হচ্ছে। জয়ী কে হবেন- সেটা মুখ্য নয়। দর্শকরা দুই নায়কের এ যুদ্ধের প্রতি আলাদা দৃষ্টি রাখবেন, এটাই সত্য।

এবাবের ঈদে অনন্ত জলিল তার পরিচালনায় মোস্টওয়েলকাম-২ছবিটি মুক্তির জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছেন। বাংলাদেশ, ভারত ও থাইল্যান্ডের বিভিন্ন মনোরম লোকেশনে অ্যাডভেঞ্চার ও অ্যাকশনধর্মী এ ছবিটির প্রতি আগে থেকে দর্শকের বিশেষ আগ্রহ রয়েছে। অবশ্য অনন্ত জলিলের ছবির প্রতি দর্শকের আগ্রহ আগে থেকেই প্রবল। বছরে একটি ছবি দিয়েই অনন্ত দেশ কাঁপিয়ে দেন, এমন কথাও অনেকে বলে থাকেন। বরাবরের মতো এ ছবিতে অনন্ত তার সহধর্মিণী চিত্রনায়িকা বর্ষাকে নিয়েই যুদ্ধে নামছেন।

অন্যদিকে শাকিব খান তার প্রথম প্রযোজিত ছবি হিরো-দ্য সুপারস্টারনিয়ে মাঠে নামছেন। নিজের ছবির পক্ষে প্রচারণা চালাতে গিয়ে শাকিব এ ছবিটিকে তার ক্যারিয়ারের সেরা ছবি হিসেবেও উল্লেখ করেছেন। রোমান্টিক অ্যাকশনধর্মী এ ছবিটিতে তার সৈনিক হিসেবে রেখেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও ববিকে। যদিও বদিউল আলম খোকনের পরিচালনায় হিরো দ্য সুপারস্টার নিয়ে এরই মধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। ছবিটির গল্প ভারতের তেলেগু ছবি রেবেলথেকে নকল করা হয়েছে। অন্যদিকে লন্ডনে ছবিটির শুটিং করছেন বলেও শাকিব প্রচারণা চালিয়েছেন। কিন্তু সত্য হচ্ছে লন্ডনে ছবিটির একটি দৃশ্য তো দূরে থাক, একটি সংলাপেরও শুটিং হয়নি। এ মিথ্যে ঘোষণা দেয়াটা অবশ্য এক ধরনের পাবলিসিটি স্টান্ট। হলিউড কিংবা বলিউডেও পাবলিসিটি স্টান্ট হিসেবে অনেক কিছুই করে থাকেন কলা-কুশলীরা। কিন্তু দর্শককে বিভ্রান্ত করার জন্য মিথ্যা ঘোষণা দেয়া হয় কি না সেটা প্রশ্ন সাপেক্ষ! পাশাপাশি বাজারে এও গুঞ্জন রয়েছে, লন্ডনে শুটিং করার কথা বলে বিভিন্ন হল মালিক থেকেও নাকি শাকিব খান ছবির অগ্রিম বুকিং মানিনিয়েছেন। যাই হোক না কেন, শাকিব খানের এ ছবিটির প্রতিও যে ঈদে দর্শকের আগ্রহ থাকবে এটাও নিশ্চিত।

সৌজন্য- কালের কণ্ঠ
সংক্ষেপিত ও পরিমার্জিত

0 comments:

Post a Comment