নায়িকা ববির বাজি

By | 5:02 AM Leave a Comment
সম্প্রতি ব্যাংকক থেকে ফিরলেন ববি। আলাপের শুরুতেই ব্যাংককের গল্প। একসঙ্গে দুটি ছবির শুটিং করে এসেছেন সেখানে। সারা দিন শুটিং শেষে রাতে শপিং করাটা ছিল প্রতিদিনের কাজ। মেকআপ তুলে ফ্রেশ হয়ে ঘুমাতে ঘুমাতে ভোর হয়ে যেত। কিন্তু এ নিয়ে পরিচালক-প্রযোজকের কোনো আপত্তি ছিল না। একটু বেলা করেই বিছানা ছাড়তেন। তবু সফরটা শতভাগ উপভোগ করতে পারেননি ববি। ব্যাংককের গড় তাপমাত্রা প্রায় ৪২ ডিগ্রি সেলসিয়াস। আর সেটাই কাল হলো। একটু পর পর মেকআপ গলে যেত। মেকআপ ঠিক রাখার জন্য মেকআপম্যানের দ্বারস্থ হতে হতো একটু পর পরই। এ নিয়ে কম হাসিঠাট্টা করেননি তাঁরা। বলেন, "শট দিতে দিতে পাশ থেকে হয়তো মেকআপম্যান বলছেন, 'কাট কাট' মেকআপ ঠিক নেই! বুঝুন ব্যাপারটা। একসঙ্গে সবাই তখন হেসে উঠতাম।"
টাঙ্গাইলে বসে ব্যাংককের গল্প করছেন ববি। চন্দন চৌধুরীর 'ফ্রেন্ডশিপ' ছবির শুটিং করছেন টাঙ্গাইলে। ছবিতে তাঁর সহশিল্পী আনিসুর রহমান মিলন। মিলনের সঙ্গে এটি তাঁর তিন নম্বর ছবি। এর আগে ইফতেখার চৌধুরীর 'দেহরক্ষী' 'ওয়ানওয়ে' ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন তাঁরা। দুজনের মধ্যে বোঝাপড়াটাও বেশ ভালো। ববি বলেন, 'মিলন ভাইয়ের সঙ্গে কাজ করাটা আমি বেশ উপভোগ করি। ভালো একজন অভিনেতা। তাঁর কাছ থেকে অনেক কিছু শেখারও আছে। সহশিল্পী হিসেবে তিনি আমাকে বেশ সাহায্য করেন।

এই ঈদে ববি অভিনীত 'হিরো : দ্য সুপারস্টার' মুক্তি পেতে যাচ্ছে। বদিউল আলম খোকনের এই ছবি নানা কারণে আলোচনায়। একে তো শাকিব খান প্রযোজিত প্রথম ছবি, তার ওপর অপুর সঙ্গেও প্রথমবারের মতো কাজ করলেন ববি। অপু-ববির একসঙ্গে কাজ করা নিয়ে অনেক 'গসিপ' মিডিয়ায়। দুই নায়িকা নাকি সারাক্ষণ ছবির সেটে ঝগড়া করেই কাটিয়ে দিয়েছেন। কিন্তু ববির কথায় সে রকম কোনো ইঙ্গিতই পাওয়া গেল না। তাঁর মতে, 'অপু অনেক ভালো অভিনেত্রী। চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে তিনি অন্যতম। তাঁর সঙ্গে প্রতিযোগিতা কিংবা হিংসা করার মানসিকতা কখনোই আমার নেই। বরং ছবির শুটিংয়ে যখনই আমরা একসঙ্গে হয়েছি মজা করেছি অনেক। আমি অপুর কাছে অনেক বিষয়ে জানতে চেয়েছি, তিনিও খুব সুন্দর করে উত্তর দিয়েছেন। সত্যি বলতে, অপু জানেন অন্যদের কিভাবে সম্মান করতে হয়। দূর থেকে সবাই অপুকে যেটা ভাবে আসলে অপু তা নন।'
ববির মতো অপুও নাকি একই কথা বলেন সবাইকে!

বাপ্পির সঙ্গে 'আই ডোন্ট কেয়ার' নিয়েও ভীষণ উচ্ছ্বসিত ববি। প্রথমবারের মতো বাপ্পির সঙ্গে কাজ করলেন। তাঁর সঙ্গে কাজের অভিজ্ঞতাও বেশ ভালো বলে জানালেন।


ববির হাতে এ মুহূর্তে শফিক হাসানের 'স্বপ্ন ছোঁয়া', ইফতেখার চৌধুরীর 'অ্যাকশন জেসমিন' 'ওয়ানওয়ে'সহ বেশ কয়েকটি ছবি আছে। নতুন আরো বেশ কয়েকটি ছবির প্রস্তাব থাকলেও খুব একটা আমলে নিচ্ছেন না। শুধু ব্যস্ততার কারণেই যে নতুন ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছেন না, তা কিন্তু নয়! আছে আরেকটা কারণও। ঈদে মুক্তি পেতে যাওয়া 'হিরো : দ্য সুপারস্টার' নিয়ে বাজি ধরেছেন ববি। তিনি মনে করেন, এই ছবি বক্স অফিস হিট করবেই। আর তখন হিসাব-নিকাশটা আবার নতুন করে শুরু করবেন। বলেন, 'ছোটবেলা থেকেই বুঝেশুনে চলতে ভালো লাগে। আর ফিল্মে তো হিসাব-নিকাশ ছাড়া এক পা-ও ফেলা ঠিক না। সেই ধারাবাহিকতা বজায় রাখতে চাই। আমি সব সময় সংখ্যায় নয়, মানে বিশ্বাসী। আশা করি, আমার ভক্তরাও সেটা ভালো করে জানেন।'


0 comments:

Post a Comment