চিরযৌবনা মাধুরী দীক্ষিতের অজানা দশ

By | 2:54 AM Leave a Comment
বলিউডের সর্বকালের সেরা অভিনেত্রী মাধুরী দীক্ষিত। অভিনয় এবং নাচে দক্ষতা তাকে দিয়েছে দর্শকের হৃদয়ে আলাদা স্থান। লাস্যময়ী উপস্থাপন এবং হৃদয় হরণ করা হাসি দিয়ে কেড়ে নিয়েছেন হাজার পুরুষের রাতের ঘুম। অদ্ভুত ব্যাপারটা হচ্ছে নিজেকে সবসময় রহস্যের আড়ালে রাখতেই ভালোবাসেন এই নারী, তাঁর সম্পর্কে খুব বেশি কথা কখনো মিডিয়ায় চাউর হতে দেন না। আজ সেই রইলো সেই লাস্যময়ী অভিনেত্রীর সম্পর্কে এমন ১০টি অজানা তথ্য, যা আপনি আগে জানতেন না।

(১) মাধুরী দীক্ষিত একজন অভিনেত্রী হিসেবে নয় বরং একজন মাইক্রোবায়োলজিস্ট হতে চেয়েছিলেন। তিনি অভিনেত্রী না হলে কী হতো একবার ভাবুন তো!

(২) আপনারা কি জানেন? কার্গিল যুদ্ধের সময় এক পাকিস্তানি বৃদ্ধ বলেছিলেন, ভারত তাদের যদি মাধুরী দীক্ষিত দিয়ে দেন তবেই তারা এই দেশটি ছেড়ে চলে যাবে। এই কথা শুনে ভারতের আর্মি এই বৃদ্ধটিকে গুলি করেন এবং বলেন মাধুরীর পক্ষ থেকে ভালোবাসা। যা থেকে বোঝা যায় যে শুধু ভারতেই নয়, পাকিস্তানেও এই অভিনেত্রীর ছিল সমান জনপ্রিয়তা।

(৩) মাধুরী সমালোচকরা এই অভিনেত্রী সম্পর্কে কখনো কটূক্তি করতে দ্বিধাবোধ করতেন না। সমালোচকরা বলতেন মাধুরী দীক্ষিত কেবলমাত্র তার নাচে পারদর্শিতার জন্যই সিনেমার অফার পান। তবে মজার ব্যাপার হল সেই বছরই মাধুরী তার অভিনয় দক্ষতার জন্য একাধিক পুরস্কার পান যে বছর তাঁর সর্বাধিক সমালোচনা হয়।

(৪)বলিউডের এসময়ের জনপ্রিয় দুই অভিনেতা শাহীদ কাপুর এবং রণবীর কাপুর মাধুরী বলতে অজ্ঞান।

(৫) ২০১৩ সালের মার্চে ভারতে স্বামী সন্তানসহ ফিরে এসে একটি অনলাইন ড্যান্স একাডেমী চালু করেন। যেখান থেকে মাধুরী ভক্তরা নাচের স্টেপ অনুশীলন করতে পারেন।

(৬) বলিউড অঙ্গনে মাধুরী ডিরেক্টস এক্ট্রেসনামেই সুপরিচিত।

(৭)চলচ্চিত্র নির্মাতা সুরাজ ভারজাতিয়া একবার বলেছিলেন, যে সব পরিচালকের মাধুরীর সাথে কাজ করার মতো সৌভাগ্য হয়নি তাদের কাজের অনেকখানি অংশই অপূর্ণ থেকে গেল।

(৮) দেবদাসসিনেমার কাহে ছেড়ে ছেড়ে মোহেগানটিতে ৩০ কেজি ওজনের পোশাক পরিহিত অবস্থায় পুরো গানের শুটিং করেছেন মাধুরী।

(৯)ধারণা করা হয় অভিনেতা সঞ্জয় দত্তের সাথে চলচ্চিত্রে কাজ করতে করতে এই অভিনেতার প্রতি দুর্বল হয়ে পড়েন এই অভিনেত্রী। পরবর্তীতে মাধুরী-সঞ্জয়কে নিয়ে প্রেমের গল্প বলিউডের বাতাসে ভেসে বেড়ালে এই সম্পর্কটি বেশিদিন স্থাই হয়নি। বলিউডে এটা সকলেই জানেন যে সঞ্জয়কে গোপনে বিয়ে করেছিলেন মাধুরী। পরে সঞ্জয়ের অপরাধ জগতের সাথে সম্পর্কের কারণে নিজেকে সরিয়ে নেন। তাদের কিছু অন্তরঙ্গ মুহূর্তের ছবিও সে সময়ের মিডিয়াতে প্রকাশিত হয়ে যায়।



(১০) ৯০ দশকে বলিউডে পা রাখলেও তেজাবসিনেমার পর সকলের কাজে গ্রহণযোগ্যতা পান এই অভিনেত্রী।

0 comments:

Post a Comment